সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার দ্রুত বিচার ট্রাইব্যুনালে করা হবে -আইনমন্ত্রী আনিসুল হক

0
22

নিজস্ব প্রতিনিধি: জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার বিচার দ্রুত শেষ করতে গুরুত্ব সহকারে দেখা হবে বলে জানিয়েছেন আইন মন্ত্রী আনিসুল হক।মামলায় চার্জশিট দেওয়ার পর তা দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হবে বলে জানান। অতীতে যেসব সাংবাদিককে হত্যা করা হয়েছে, সেসব মামলার বিচার দ্রুত শেষ করা হবে বলে উল্লেখ করেন।
১৮ জুন ২০২৩ রোববার বিচার প্রশিক্ষণ ইনস্টিটিউটে পদায়ন পাওয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের রিফ্রেশমেন্ট কোর্স উদ্বোধন শেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন

আইনমন্ত্রী সাংবাদিক মৃত্যুর জন্য গভীর দুঃখ প্রকাশ করেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানান। সমাজের প্রতিটি অপরাধই গুরুত্বপূর্ণ, তবে সাংবাদিক হত্যার বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত শেষ হওয়ার পর এ মামলা অবশ্যই দ্রুত বিচার আদালতে নেওয়া হবে। দ্রুততম সময়ে অবশ্যই ন্যায়বিচার এবং সুষ্ঠু বিচারের ক্ষেত্রে যেখানে যাওয়া উচিত সেখানেই নেওয়া হবে।

সদ্য পদায়নকৃত জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটদের উদ্দেশে আইনমন্ত্রী বলেছেন, একটি সুখী-সমৃদ্ধ ও টেকসই অর্থনীতির দেশ গঠনের মৌলিক ভিত্তি হলো শান্তি, স্থিতিশীলতা, মানবাধিকার ও আইনের শাসন, যেগুলোর প্রতিটির সাথে ‘ন্যায়বিচার’ শব্দটি ওতোপ্রোতভাবে জড়িত,ন্যায়বিচার পাওয়া জনগণের সাংবিধানিক অধিকার।

ন্যায়বিচারের গুরুত্ব তুলে ধরতে গিয়ে আইনমন্ত্রী আরও বলেন, লুকাসের মতে, ন্যায়বিচার অনুগ্রহ, উদারতা, কৃতজ্ঞতা, বন্ধুত্ব এবং সহমর্মিতার থেকে পৃথক। গ্রিক দার্শনিক প্লেটোর মতে, ন্যায়বিচার চারটি নাগরিক গুণাবলির একটি; অন্যগুলো হলো প্রজ্ঞা, আত্মনিয়ন্ত্রণ এবং সাহস। প্রত্যেক বিচারকের এসব গুণাবলি থাকা দরকার,কারণ তাদের কলম দিয়ে নিত্যদিন ন্যায়বিচারের হাজারও বাণী ঝরে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে