মানবাধিকার বিষয়ক সেমিনার ও অনুদানের চেক প্রদান অনুষ্ঠান-২০২২

0
120

নিজস্ব প্রতিনিধি ঃ Global Human Rights & Environment Development Society (বিশ্বব্যাপী মানবাধিকার ও পরিবেশ উন্নয়ন সংস্থা) কর্তৃক সোমবার ১ আগষ্ট বিকাল সাড়ে তিনটায় জাতীয় প্রেস ক্লাবের তফজ্জল হোসেন মানিক মিয়া হলে অনুষ্ঠিত হয়েছে।

গ্লোবাল হিউম্যান রাইটস্ এন্ড ইনভাইরনমেন্ট ডিভেলপমেন্ট সোসাইটির প্রেসিডেন্ট, মির্জা আব্দুল কাদেরের সভাপতিত্বে সার্বিক তত্ত্বাবধানে ও পরিচালনা‌ করেন মোঃ মাহফুজুর রহমান পলাশ ও এস এম হাসান, জেনারেল সেক্রেটারী ও ভাইস প্রেসিডেন্ট। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ হুমায়ুন খালিদ, সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় (অব.)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ রফিকুল ইসলাম, অ. ডি. আই জি. (অব. সি.আই.ডি)। কেন্দ্রীয় সহকারী সমন্বয়ক ইঞ্জিনিয়ার রাশেদ রেজা। এছাড়াও বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের সদস্য এস এম আমিরুল ইসলাম,তামিম রেজা,মোঃ মইনুল ইসলাম(মাষ্টার),মোঃ সুলাইমান,এ আর মমেন,আলহাজ্ব মাওলানা সাব্বির আহমেদ ওসমানী (ব্যবস্থাপনা পরিচালক, ফাল্গুনী টিভি), জসিম,বিলকিস আজাদ লাকী খান, রাবেয়া বেগম,ডাঃ মানজুর আহমেদ, জনাব মোঃইউসুফ,আল-আমিন নেছারী,মাওলানা আলতাফ হোসেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, গ্লোবাল হিউম্যান রাইটস এন্ড ইনভাইরনমেন্ট ডিভেলপমেন্ট সোসাইটি (মানবাধিকার ও পরিবেশ উন্নয়ন সংস্থা) একটি অ-রাজনৈতিক ও অ-লাভজনক এবং সম্পূর্ণ সেবামূলক প্রতিষ্ঠান। যাহা বাংলাদেশ সরকারের বানিজ্য মন্ত্রনালয়ের আওতাভুক্ত জয়েন্ট ষ্টক এন্ড ফার্ম থেকে নিবন্ধিত।আমরা এ প্রতিষ্ঠানের মাধ্যমে সমগ্র দেশে মানবাধিকার ও পরিবেশ উন্নয়নের উপর কাজ করে থাকি। আমাদের রয়েছে সারা দেশে অভিজ্ঞ ব্যক্তিবর্গ নিয়ে কমিটি। যারা ঐ এলাকায় বিভিন্ন সেবামূলক কাজের সাথে জড়িত। এ সংস্থাটি সদস্যদের দান-অনুদান দ্বারা পরিচালিত। আমাদের কোন সম্মানিত সদস্য কোন কারণ বশত দূর্ঘটনায় পতিত হলে সংস্থা থেকে ঐ সদস্যের আরোগ্যলাভ না হওয়া পর্যন্ত চিকিৎসার খরচ সদস্যদের দান অনুদানের অর্থ থেকে প্রতিষ্ঠানের সামর্থ্য অনুযায়ী বহন করে থাকি। কোন সম্মানিত সদস্য দূর্ঘটনায় মারা গেলে তার মনোনিত নমিনীকে আমরা আর্থিক সহযোগিতা করে থাকি এবং ক্যান্সার, কিডনী রোগে আক্রান্ত রোগীকে সরকারী সহায়তা পাওয়ার ক্ষেত্রে মানবিক সাহায্য করে থাকি। আমরা মানবাধিকার বিষয়ক সেমিনার করে থাকি। তাতে সংস্থার সম্মানিত সদস্যগণ মানবাধিকার ও পরিবেশ উন্নয়নে দেশে যথেষ্ট ভূমিকা পালনে সহায়ক হবে। দেশ ও জনগণের কল্যাণে মানবাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে দেশে শান্তি শৃঙ্খলা বজায় রেখে সোনার বাংলাদেশ গড়তে সরকারকে সহযোগিতা করে যাচ্ছি। এই প্রতিষ্ঠান বাংলাদেশ সরকার ও জাতিসংঘের মানবাধিকার ঘোষণা বাস্তবায়নে সর্বদা সচেষ্ট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে