সোনারগাঁয়ের মায়াদ্বীপে পরিবেশ বিধ্বংসী কর্মকান্ড, মায়াদ্বীপ জেলেশিশু পাঠশালা’র প্রধান শিক্ষক ও তাঁর পরিবারের ওপর হামলার প্রতিবাদ

0
97

নিজস্ব প্রতিনিধি:-পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা)’র উদ্যোগে আজ ০৬ মার্চ ২০২২, শনিবার, সকাল ১০.৩০ টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে “সোনারগাঁয়ের মায়াদ্বীপে পরিবেশ বিধ্বংসী কর্মকান্ড, মায়াদ্বীপ জেলেশিশু পাঠশালা’র প্রধান শিক্ষক ও তাঁর পরিবারের ওপর হামলার প্রতিবাদ” শীর্ষক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা)’র চেয়ারম্যান আবু নাসের খান-এর সভাপতিত্বে  লিখিত বক্তব্য পাঠ করেন অধ্যাপক, গবেষক ও লেখক জোবাইদা নাসরীন। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তর-এর সাবেক অতিরিক্ত মহাপরিচালক ও পবা’র সাধারণ সম্পাদক প্রকৌ. আবদুস সোবহান, লেখক, পরিবেশ ও সমাজকর্মী মিতালী হোসেন, প্রতিবেশ-প্রাণবৈচিত্র্য বিষয়ক গবেষক ও লেখক পাভেল পার্থ, কবি ও পরিবেশকর্মী শাহেদ কায়েস, লেখক ও সংগঠক শংকর প্রকাশ প্রমুখ। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ও আলোচনায় আলোচকরা সোনারগাঁয়ের মায়াদ্বীপ, নুনেরটেকে পরিবেশ বিপর্যয় কর্মকাণ্ড বন্ধ করতে, মায়াদ্বীপ শিশু পাঠশালার প্রধান শিক্ষক মরিয়ম আক্তার পাখি ও তাঁর পরিবারের ওপর হামলাকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিতে, প্রাণের ভয়ে সোনারগাঁতে আত্মগোপনে থাকা শিক্ষক পাখি ও তাঁর পরিবার যাতে নিরাপদে তাঁদের গ্রামে, বাড়িতে ফিরে যেতে পারেন সে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেন। একই সঙ্গে তাঁরা মায়াদ্বীপের ওই সুবিধাবঞ্চিত শিশুরা যাতে পড়াশুনা থেকে বঞ্চিত না হয় তা নিশ্চিত করতে সরকার ও প্রশাসনের কাছে  প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করার জন্য দাবি জানান। 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে