পেশাদার ও অপেশাদার সকল যানবাহন চালকদের ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও হয়রানি মুক্ত পরীক্ষার দাবী পরিবহন শ্রমিক ফেডারেশন

0
91

নিজস্ব প্রতিনিধি:বাংলাদেশ অটোরিক্সা হালকাযান পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল হোসাইন সাধারণ সম্পাদক জনাব গোলাম ফারুক এক বিবৃতিতে বলেন পেশাদার/অপেশাদার যে কোন চালক দূর্ঘটনায় পড়তে পারে। শুধু মাত্র পেশাদার চালকদের ডোপ টেস্টে করে আসল উদ্দেশ্য বাস্তবায়ন হবে না। এই একপেশে নীতি থেকে বেরিয়ে সকল চালকদের ডোপ টেস্ট করলে সরকারের এই উদ্যোগ বাস্তবায়নে পূর্ণতা পাবে এবং সর্বস্তরের মানুষের প্রশংসা পাবে এবং সড়কে শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত হবে।

শুধু পেশাদার চালকদের ডোপ টেস্ট করার সিদ্ধান্ত সরকারের একপেশী নীতির বিরুদ্ধে চালকদের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।নেতৃবৃন্দ আরো বলেন- পেশাদার অপেশাদার সকল চালকদের সমভাবে ডোপ টেস্ট করার জন্য জোর দাবী জানাচ্ছি। সরকার চালকদের নতুন লাইসেন্স প্রদান এবং নবায়ন করার ক্ষেত্রে এই টেস্ট করা সম্ভব বলে আমরা মনে করি। তবে এই টেস্ট হতে হবে স্বল্প সময়, হয়রানিমুক্ত ও নামমাত্র মূল্যে। তা না হলে সরকারি এই উদ্যোগ সর্বাত্মক সাফল্য বয়ে আনবে না।

তাই আমরা দাবী করছি সরকারের এই উদ্যোগকে সর্বাত্মক সাফল্য লাভের জন্য হয়রানি মুক্ত স্বল্প সময়ে ও নামমাত্র মূল্যে করার জন্য। সরকারী এই উদ্যোগকে সর্বাত্মক সফলতা অর্জনের জন্য জেলা পর্যায়ে ডোপ টেস্ট এর সক্ষমতা বৃদ্ধি ও হয়রানি মুক্ত করতে হবে। উল্লেখ্য যে অনেক জেলায় ডোপ টেস্ট করার সক্ষমতা নেই বলে জানা গেছে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।  

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে